• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||

দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগের দাবিতে রাবিতে অবস্থান কর্মসূচি 

প্রকাশ:  ০৯ ফেব্রুয়ারি ২০২২, ১৯:১৪
রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ দেশের সকল বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগের দাবিতে অবস্থান কর্মসূচি ও রাস্তা অবরোধ করেছে ২০২০ সালের উচ্চমাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা।

রোববার (৯ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টা থেকে ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়কে অবস্থান কর্মসূচি পালন করেন তারা। এরপরে বেলা বারোটার দিকে রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ করেন।

এ সময় শিক্ষার্থীরা বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন করে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ চেয়ে বিশ্ববিদ্যালয়গুলোর প্রশাসনের প্রতি আহ্বান জানান। দাবি মেনে না নিলে দেশের সকল শিক্ষার্থী এক হয়ে কঠোর আন্দোলনের হুঁশিয়ারিও দেন তারা। রাজশাহী নিউ গভর্নমেন্ট কলেজ থেকে সদ্যউত্তীর্ণ শিক্ষার্থী সোহানুর রহমান বলেন, 'আমরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সিলেকশন সিস্টেম বাতিল চাই এবং সেকেন্ড টাইম ভর্তি পরীক্ষা চালু চাই। সিলেকশন সিস্টেমে ভালো প্রস্তুতি থাকা সত্বেও আমরা অনেকেই ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারি না। তাই দ্রুত সিলেকশন সিস্টেম বাতিল করে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার চালু করার দাবি জানাচ্ছি আমরা।'

ঝুমুর নামে আরেক শিক্ষার্থী বলেন, 'সেকেন্ড টাইম ভর্তি পরীক্ষা আমাদের অধিকার। করোনা কালীন সময়ে আমাদের উপর অটোপাশের মাধ্যমে অনেক অন্যায় করা হয়েছে। তাই আমরা রাবিসহ সকল বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দিতে চাই এবং যে সকল বিশ্ববিদ্যালয়ের সিলেকশন সিস্টেম চালু আছে তা অতিদ্রুত বাতিল করতে হবে।'

প্রসঙ্গত, গত রোববার (৬ ফেব্রুয়ারি) দ্বিতীয়বার ভর্তির সুযোগ চেয়ে রাবি উপাচার্যের দপ্তরে স্মারকলিপি দেন ২০২০ সালে উচ্চমাধ্যমিক উত্তীর্ণ শিক্ষার্থীরা। এছাড়া গত ১২ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে মানববন্ধন করেছিলেন তারা। এর আগেও (৩ জানুয়ারি) উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছিলেন শিক্ষার্থীরা।


পূর্বপশ্চিম/এএন

রাজশাহী বিশ্ববিদ্যালয়,ভর্তি পরীক্ষা,শিক্ষার্থী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close